সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪
১ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

সিরিজ জয়ের ট্রফি নিয়ে মেসিকে অনুকরণ শান্তর

অনলাইন ডেস্ক | আপডেট: বুধবার, সেপ্টেম্বর ৪, ২০২৪

সিরিজ জয়ের ট্রফি নিয়ে মেসিকে অনুকরণ শান্তর
পাকিস্তানের বিপক্ষে সাদা পোশাকে জয়হীন থাকার ইতিহাসের ইতি টেনেছে বাংলাদেশ। ১৩টেস্ট খেলে কোনো ম্যাচ জিততে না পারার রেকর্ড নিয়েই বাবর আজমদের বিপক্ষে টেস্ট সিরিজে মাঠে নেমেছিল টাইগাররা। স্বাগতিকদের বিপক্ষে দুইটি ম্যাচই জিতে নতুন অধ্যায়ের সূচনা করেছেন লিটন-মিরাজরা। ২৪ বছরের টেস্ট ইতিহাসে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট জয়ই শুধু নয়, তাদের বিপক্ষে প্রথমবারের মত সিরিজ জয় এবং হোয়াইটওয়াশ করার রেকর্ডও গড়েছে বাংলাদেশ।

বাংলাদেশের টেস্ট ইতিহাসে তাই পাকিস্তানের বিপক্ষে এই সিরিজ জয় গুরুত্বপূর্ণ অর্জনগুলোর একটি। একই কথা গতকাল সংবাদ সম্মেলনেও জানিয়েছিলেন টাইগারদের অধিনায়ক নাজমুল শান্ত। তিনি বলেন, ‘আবেগটা আসলে মুখে বলা কঠিন হবে। কারণ এই ধরনের অর্জন আমার কাছে ব্যক্তিগতভাবে বাংলাদেশের ক্রিকেটের সেরা মুহুর্তগুলোর একটি।’

পাকিস্তানকে তাদেরই ঘরের মাঠে ধবলধোলাই করাটা যে আসলেই শান্তর কাছে বিশেষ কিছু সেটির প্রমাণ মিলেছে তাঁর ফেসবুক পোস্টেও। সিরিজ জয়ের পরের সকালেই ফেসবুকে একটি ছবি প্রকাশ করেছেন টাইগারদের অধিনায়ক।

আজ সকালে ফেসবুকে একটি ছবি দিয়ে শান্ত লিখেছেন, শুভ সকাল। আর ছবিটিতে দেখা যায়, হোটেল রুমে ঘুমোচ্ছেন শান্ত, আর দুহাতে জড়িয়ে রেখেছেন পাকিস্তান সিরিজ জয়ের ট্রফি। তাঁর এই ছবির মন্তব্যের ঘরে অভিনন্দন জানিয়েছেন ভক্ত-সমর্থকরা।

এদিকে ট্রফি জড়িয়ে এমন ঘুমানোর ছবি এর আগে প্রকাশ করেছিলেন লিওনেল মেসি। ২০২২ কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন করে ৩৬ বছরের শিরোপাখরা ঘুচিয়েছিলেন মেসি। বিশ্বজয় করার পর ট্রফি নিয়ে ঘুমানোর এমনই এক ছবি প্রকাশ করেছিলেন ফুটবল জাদুকর।
0 Comments